Papaya Benefits For Health & Beauty Tips – পেঁপের উপকারিতা

papaya benefits for health and skin
papaya benefits for health and skin
Papaya Benefits For Health

শারীরিক সমস্যা সমাধানে ও সৌন্দর্যবৃদ্ধিতে পেঁপের উপকারিতা
(Papaya Advantages to solve physical problems and enhance beauty)

Papaya Benefits For Health: আজকে আমরা আলোচনা করব যে পেঁপে আমাদের দৈনন্দিন জীবনের কতটা গুরুত্বপূর্ণ জিনিস । নিজের শরীর এবং সৌন্দর্য কে ঠিকরাখার জন্য আমাদের কিছু কিছু জিনিস নিয়মিত পালন করলে আমরা আমাদের শরীর এবং সৌন্দর্য কে সঠিকভাবে বজায় রাখতে পারব ।

আজকালকার দিনে বাইরের দোকানের খাবার গুলো খেতে সবাই ভালবাসে, এর ফলে মানুষকে অনেক সমস্যার সম্মুখীন হতে হয়। তাই আজকে আমরা একটা বিষয় সম্বন্ধে আলোচনা করব যার সাহায্যে  অনেক শারীরিক সমস্যা সমাধান করা যায় এবং সৌন্দর্যও বৃদ্ধি করা যায় সেটা হচ্ছে – পেঁপে(Papaya)

Papaya Benefits For Health

১.ওজন কমাতে : পেঁপেতে ক্যালোরির পরিমাণ কম ও পুষ্টির পরিমাণ বেশি। তাই যারা ওজন কমাতে চাচ্ছেন তাদের উদ্দেশ্যে বলছি আপনারা নিয়মিত নিয়মিত দুই বেলা পেঁপে খাওয়া শুরু করুন। এর ফলে আপনাদের শরীর ও সুস্থ থাকবে, ওজন কমবে ।

২. হজম সমস্যা সমাধানে: পেঁপে তে প্রচুর পরিমাণে এনজাইম ও দ্রবনীয় ফাইবার থাকে, যার ফলে হজম সমস্যা সমাধানে সাহায্য করে। পেঁপের মধ্যে যে এনজাইমটি থাকে তার নাম হচ্ছে – পেপসিন এই পেপসিন আমাদের শরীরে প্রোটিনের ব্রেকডাউন ঘটায় তাই যাদের ডাইজেশন তাদের সপ্তাহে 3-4 দিন পেঁপের জুস খাওয়া খুবই দরকার ।

৩. বিভিন্ন রোগ কমাতে সাহায্য করে: পেঁপে তে প্রচুর পরিমাণে ভিটামিন ‘এ’ ‘ সি ও ‘ ই’ আছে। “সি” ভিটামিন তত্ত্ব, চুল ও মাড়ির জন্য ভীষণ উপকারী। ভিটামিন “এ” চোখ ও মিউকাস মেনন্ত্রেন জন্য ভীষণ জরুরী। এই ভিটামিন গুলো রোগপ্রতিরোধ ক্ষমতা বাড়ায় ও অনেক সমস্যা সমাধানে সাহায্য করে।

৪. অন্যান্য সমস্যা সমাধানে পেঁপে উপকারীতা: পেঁপের মধ্যে বিটা ক্যারোটিন , ফ্ক্রিপ্টোক্সান্থিন, লেভানয় লুটেইন ও আ‍্যন্টিঅক্সিডেন্ট আছে যা ফুসফুস ও ক্যান্সার এর ঝুঁকি কমায়। পেঁপের মধ্যে প্রচুর পরিমাণ ফাইবার থাকায় কোলেস্টেরল মাত্রাও কমাতে সাহায্য করে। এবং ফলেট নামে এক ভিটামিন পাওয়া যায় যা ভিটামিন “বি” এর কাজ করে।

papaya benefits for health tellynow.com
Papaya Benefits For Health

Beauty Tips

ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধিতে: পাকা পেঁপে চটকে নিয়ে ম্যাশ করে তার মধ্যে এক টেবিল চামচ মধু মিশিয়ে মিশ্রণটি ভালো ভাবে তৈরি করে ঘাড়ে ও মুখে লাগিয়ে 25 থেকে 30 মিনিট রেখে দিন। শুকিয়ে গেলে ঠান্ডা জল দিয়ে ধুয়ে ফেলুন । পেঁপে ত্বক কে হাইড্রেট করার সাথে সাথে ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধিতে সাহায্য করে।

 

 

তাই tellynow.com এর তরফ তরফ থেকে আপনাদের কাছে একটাই অনুরোধ যে আপনারা যত পারবেন বাইরের ফাস্টফুড গুলো থেকে দূরে থাকুন এবং সুস্থ্য থাকুন ।

Please follow and like us:
error

1 Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »
error

Enjoy this blog? Please spread the word :)